ক্রিকেট ছাড়বো কিন্তু দাড়ি ছাড়ব না -মঈন আলি

ইংল্যান্ড ক্রিকেট টিমের অন্যতম অল রাউন্ডার হিসেবে পরিচিত মঈন আলি এবার আইপিএল মাঠে নামার আগে বেশ কিছু ঘটনার আলোচনার কেন্দ্রবিন্দুতে এসে দাঁড়িয়েছেন । আইপিএল 2021 মৌসুমে মঈন আলি চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে ট্রান্সফার হয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দলের সুযোগ করে নেন ।কিন্তু ধর্মপ্রাণ মঈন আলি যখন বলা হয় তার জার্সিতে মদ কোম্পানির লোগো ব্যবহার করা হবে সাথে সাথেই তিনি এই প্রস্তাব নাকচ করে দেন ।

অবস্থা বিবেচনায় চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ তার এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে উপযুক্ত কর্তন করে তার জার্সি থেকে মত কোম্পানির লোগো সরিয়ে নেয়। এই ঘটনাকে কেন্দ্র করে তার কয়েকদিন পরেই বাংলাদেশ থেকে নির্বাসিত এবং বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন বার্তা করেন যে তিনি লিখেন মঈন আলি যদি ক্রিকেটে না আসতো তিনি হচ্ছে জঙ্গি সংগঠন আসতে পারেন ।আমার খানিক বাদে ক্ষোভে ফেটে পড়ে তার জাতীয় দলের ক্রিকেট সতীর্থরা জোফরা আর্চার বেন স্টোকসের মত খেলোয়াড়রা টুইট করে জনমানুষকে তসলিমা নাসরিনের টুইটার অ্যাকাউন্ট ব্লক করার আহ্বান করে অবস্থা তসলিম নাসরিন ঘন্টা তিনেকের মধ্যেই তার করা টুইট বার্তা ডিলিট করতে বাধ্য হয় ।

এবং আর কোনো বাহানা না পেয়ে এবার পূর্বোক্ত পোস্টকে নিজের করা একটি মজা হিসেবে আখ্যা দেয়ার চেষ্টা করে ।বাংলাদেশের জামাই হিসেবে খ্যাত মঈন আলি বিয়ে করেছেন বাংলাদেশি এক কন্যাকে মাঝে মধ্যে বাংলাদেশকে নিয়ে নানা প্রশংসা তাঁর মুখ থেকে শোনা যায়। এখনো মনে পড়ে স্টেডিয়ামে তার খেলা চলার সময় একজন চিৎকার করে বলেছিলেন ইউরোপ তোমারদারের চিন্তা এখন বাদ দাও ভারত সফরের আগে তাকে তার এক কোচ দাড়ি ছেঁটে আসতে বলেছিলেন মঈন আলি শক্তভাবে জবাব দিয়েছিলেন আমি এখনই ক্রিকেট ছাড়তে প্রস্তুত আছি কিন্তু আমি দাড়ি কোন মূল্যেই ছাড়বো না ।

এটা আমার বিশ্বাস থাকতে হলে তার সাথেই থাকবে নতুবা থাকবো না এরপর তাকে পুরোপুরি তাকে ড্রেসিংরুমে বাদ হয়েছিল সেই সময়টা তার ক্যারিয়ার নিয়ে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন। তার পিতা মুনির আলী বাবার মত শুধু কাঁদায় না অনেক সহজ এবং সম্মানও চলার পথে পেয়েছে মঈন আলি দিনে দিনে তার দলের সতীর্থরা থেকে বুঝতে শুরু করেছে সবাই তাকে সম্মান করে দল ফিল্ডিংয়ে থাকলে নামাজের আজান হয়ে গেলে সতীর্থরাই তার দিকে মুচকি হেসে তাকিয়ে নামাজের কথা মনে করিয়ে দেন সতীর্থরাই তাকে নিজ বিশ্বাসে অটল থাকতে প্রতিনিয়ত সাহায্য করে দেয় সাম্প্রতিক ঘটে যাওয়া ঘটনাগুলো তারা একটি বিষয় স্পষ্ট সম্মান জোর করে নেয়ার বিষয়ে নয় সম্মান অর্জন করার জিনিস মনে তার ব্যবহার এবং কাজের মাধ্যমে সবার হৃদয়ে স্থান করে নিয়েছেন তার দুঃসময় থেকে কোন শব্দ ব্যবহার করতে হয়নি তার সতীর্থরা তার সকল জবাব দিয়ে দিয়েছে জীবনের কঠিন সময়ে নিজের বিশ্বাসকে সাথে নিয়ে চলা মানুষটিকে সৃষ্টিকর্তাও লজ্জিত করেননি।

https://www.somoynews.television/

About the author

banglanewss

Hi everyone, this is an online news portal it is a popular newspaper in Bangladesh and it is also popular in other countries of the world.

View all posts

3 Comments

  • Получите деньги на телефон, смартфон, компьютер, выполняя не сложные задания!

    У всех желающих есть хорошая возможность создать, как дополнительный заработок, так и удаленную работу!
    С Profittask Вы сможете заработать до 1000 руб. каждый день, выполнив простые задания, находясь в своем доме с доступом в интернет!

    А чтобы начать зарабатывать деньги, вам нужно просто всего лишь скачать небольшую программу и начать зарабатывать уже прямо сейчас!
    Поверьте это легко, просто и доступно каждому – без вложений и специальных навыков действуйте у вас получится!

    Дарю за регистрацию по этой ссылке 50 рублей на счет
    При регистрации введи промокод – 41025bac424f41591

Leave a Reply

Your email address will not be published.